দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে আ.লীগ নিরলসভাবে কাজ করছে: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

জকিগঞ্জ টুডে ডেস্ক:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধি ভাতা সহ বিভিন্ন ধরণের ভাতা প্রদানের মাধ্যমে সরকার দেশের মানুষের ভাগ্যের উন্নয়নের চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। প্রতিটি মানুষের সম্মান রক্ষায় সরকার সর্বদা বদ্ধপরিকর। শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, যোগাযোগ, বিদ্যুৎসহ প্রতিটি সেক্টরে আমরা আন্তরিকতার সহিত কাজ করছি। তিনি জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের এ আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, সরকারের পাশাপাশি আমাদের প্রবাসীরা দেশের দারিদ্র বিমোচনে যেভাবে কাজ করছেন তা প্রশংসনীয়।

সোমবার বিকালে জকিগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের দারিদ্র বিমোচন প্রকল্পের উদ্যোগে আয়োজিত সেলাই মেশিন ও শাড়ি-লুঙ্গি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারী আবুল হোসেনের সভাপতিত্বে ও আওয়ামীলীগ নেতা এম.এ.জি. বাবর এবং শিক্ষক মাওলানা রায়হান উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি। তিনি তার বক্তব্যে বলেন, জকিগঞ্জ-কানাইঘাটের উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার আমলে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। নদী ভাঙ্গন রোধে তিনি পানিসম্পদ মন্ত্রী মহোদয়কে অবগত করেছেন। আগামী জানুয়ারি মাসে নদী ভাঙ্গন পরিদর্শনে পানিসম্পদ মন্ত্রী জকিগঞ্জ সফরে আসছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বিশিষ্ট অর্থনীতিবীদ ড. আহমদ আল কবীর। তিনি তার বক্তব্যে পিছিয়ে পড়া জকিগঞ্জের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তিনি সিলেট-জকিগঞ্জ সড়ক সংস্কারের বিষয়ে মন্ত্রীর সহযোগিতা প্রত্যাশা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশন্যালের সাবেক গভর্ণর সেকিল চৌধুরী। তিনি তার বক্তব্যে কাস্টমসের উন্নয়ন এবং জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের শূণ্যপদ পূরণের জন্য মন্ত্রী মহোদয়ের দৃষ্ঠি আকর্ষন করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন লন্ডনের ডেপুটি স্পিকার আয়াছ আলী, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ, জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আহমদ, জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করীম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধ হাজী খলিল উদ্দিন, এটিএন নিউজের মোহাম্মদ শফিকুল ইসলাম, কসকনকপুর ইউপির প্যানেল চেয়ারম্যান আব্দুল হালিম ও সংগঠক আহমদ ফুযায়েল প্রমূখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ-বিয়ানীবাজার) মোস্তাক সরকার, জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, প্রবীণ আওয়ামীলীগ নেতা আব্দুল মালিক মালই মিয়া, সিলেট জেলা পরিষদের মহিলা সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার, কাজলসার ইউনিয়ন চেয়ারম্যান জুলকারনাইন লস্কর, জকিগঞ্জ সদর ইউনিয়ন চেয়ারম্যান খলিলুর রহমান, বারঠাকুরী ইউনিয়ন চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, কসকনকপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজ, বারহাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তালুকদার মিছবাহ জামান, উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল আহাদ, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি কাউন্সিলর কামরুজ্জামান কমরু, জকিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন, জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, সিলেট জেলা জাতীয় পার্টি নাজমুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুমান উদ্দিন চৌধুরী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছলেহ উদ্দিন সুহেল, যুবলীগ নেতা আব্দুস সালাম, মাসুদ আহমদ, শাহাব উদ্দিন শাকিল, কৃষকলীগের সার্জেন্ট বেলাল, কাউন্সিলর রিপন আহমদ, দেলোয়ার হোসেন নজরুল, আতাউর রহমান, সাংবাদিক আহমদুল হক চৌধুরী বেলাল, সাবেক কাউন্সিলর ময়নুল হক রাজু, নারীনেত্রী মাজেদা রওশন শ্যামলী, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দেবাশীষ দেশমূখ্য রাজু, উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরী, উপজেলা ছাত্র সমাজের আহবায়ক রুহুল আমীন প্রমূখ।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ এলাকার গরীব, অসহায় ও বেকার যুবক যুবতিদের মধ্যে শাড়ি লুঙ্গি ও সেলাই মেশিন বিতরণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর